মিডিয়া প্রেমিদের কাছে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে ট্যাবলেট। এতদিন এই বাজার এর সিংহভাগ দখলে ছিল Apple ipad   কিংবা Huawei এর ট্যাবলেট গুলো । প্রতিযোগিতার এই যুগে lenovo এবং Xiaomi এর ট্যাব কিছুদিন আগে যুক্ত হয়। এবার oppo নতুন ভাবে যুক্ত হলো। আর বাজারে আসলো অপ্পো ট্যাব!

oppo  নিয়ে এল তার প্রথম ট্যাবলেট, যার নাম oppo pad। এই ট্যাবলেটে রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর, বেশ বড় একটি ৮,৩৬০ এমএএইচ ব্যাটারি যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এব  রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে যা একটি ১১ ইঞ্চির স্ক্রিন। পিক্সেল রেজোলিউশন ২৫৬০x১৬০০ এবং যার পিক ব্রাইটনেস ৪৮০ নিটস। অপ্পো ট্যাবটি ১৬ঃ১০ অনুপাতের, HDR 10 সাপোর্ট করে, যা মিডিয়া উপভোগ এর জন্যে অসাধারন। স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর খুব ভাল গেমিং এর জন্যে এবং এটি এফিসিয়েন্টও বটে।

এই ট্যাবলেটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালার ওএস ১২ দ্বারা চালিত হবে। অপ্পো ট্যাবে থাকছে ৮জিবি পর্যন্ত RAM এবং ২৫৬ জিবি ufs 3.1 পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে। বেস মডেল গুলো হবে ৬+১২৮ জিবি এবং ৬+২৫৬ জিবি ওয়াইফাই অনলি।  থাকবে না সিম ব্যবহার এর সুবিধা। সবার কাংখিত ৩.৫ মিমি এয়ারফোন জ্যাকও থাকছে না ট্যাবলটিতে। তবে থাকছে ওয়াইফাই ৬ এবং ব্লুটুথ ৫.১।

একটি ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। ইউএসবি টাইপ-সি অডিও, কোয়াড স্পিকার্স এবং ডলবি অ্যাটমস সাপোর্ট করে এই ট্যাবলেট। এই ডিভাইসের আয়তন প্রায় ২৫৩ মিমি এবং ওজন ৫০৭ গ্রাম। এটি oppo pencil সাপোর্ট করবে।

অপ্পো ট্যাবএর বেস ভ্যারিয়েন্ট (৬+১২৮) এর  দাম ২২৯৯ CNY বা প্রায় ৩২০০০ টাকা এর আসেপাশে এবং টপ ভ্যারিয়েন্ট (৮+২৫৬) এর দাম ২৬৯৯ CNY যা ৩৭০০০ টাকার আসেপাশে।